kalerkantho


ট্রেনে আগাম টিকিটে বাড়ি ফেরা শুরু

নিজস্ব প্রতিবেদক   

১১ জুন, ২০১৮ ০০:০০



ট্রেনে আগাম টিকিটে ঈদে রাজধানী থেকে বাড়ি যাওয়া শুরু হয়েছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় যাত্রীদের বড় একটি অংশই শিক্ষার্থী। গতকাল রবিবার কমলাপুর রেলস্টেশন থেকে ৬৩টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। সকাল থেকেই কমলাপুরে ছিল যাত্রীদের ভিড়। অনেকে ট্রেনে দাঁড়িয়ে, ছাদে বসেও বাড়ি যায়।

দিনাজপুরের একতা ট্রেনের টিকিট হাতে নিয়ে সকাল থেকে রেলস্টেশনে বসে ছিলেন আবদুর রহমান। তিনি জানান, ১ জুন দুপুর থেকে টিকিটটি তিনি নিজের কাছে যত্নে রেখেছেন। আজ বাড়ি যাচ্ছেন। ভালো লাগছে।

বেশির ভাগ ট্রেনের সময়সূচি ঠিক থাকছে বলে জানায় যাত্রীরা। আগের সব ঈদ যাত্রার তুলনায় গতকাল রেলস্টেশনে যাত্রী ছিল কম।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, আন্ত নগর ট্রেনগুলো ছাড়াও মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন করা হচ্ছে। গতকাল রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায় ধূমকেতু, খুলনার উদ্দেশে সুন্দরবন, সিলেটের উদ্দেশে পারাবত ও ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশে তিতাস। এ ছাড়া চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় মহানগর প্রভাতী ও কর্ণফুলী, রংপুরের উদ্দেশে রংপুর এক্সপ্রেস। চট্টগ্রামের উদ্দেশে এরপর ছাড়ে চট্টলা, সুবর্ণ এক্সপ্রেসসহ বিভিন্ন আন্তনগর ট্রেন।

এদিকে বাসের অগ্রিম টিকিট নিয়ে গতকাল রাজধানী ছেড়েছে অনেকে। সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী, সায়েদাবাদ বাস টার্মিনাল ও বিভিন্ন কাউন্টারে যাত্রীরা ভিড় করে।

 



মন্তব্য