kalerkantho


জামালপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন শ্রমিক নিহত

গুরুতর আহত ৫

জামালপুর প্রতিনিধি   

২৫ মে, ২০১৮ ০০:০০



জামালপুরের ইসলামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিন শ্রমিক নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে ইসলামপুর পৌরসভার মধ্য দরিয়াবাদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ও আহত বেশির ভাগ শ্রমিকের বাড়ি গাইবান্ধায় বলে জানা গেছে।

নিহতরা হলেন গাইবান্ধার সাঘাটা উপজেলার হলুদিয়া গ্রামের তাহের আলী (৩০), ওবায়দুর রহমান (৩৪) ও জামালপুরের হাসান আলী (২৮)। এ ছাড়া হেলাল, জুয়েল, মিঠুন, সবিকুল ও রুবেল নামের আরো পাঁচজন গুরুতর আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর আওতাধীন ইসলামপুর উপজেলার মধ্য দরিয়াবাদ এলাকায় বিদ্যুতের নতুন সরবরাহ লাইনের খুঁটি পোতার কাজ চলছিল। গতকাল বৃহস্পতিবার বৃষ্টির সময় আটজন শ্রমিক একটি খুঁটি পোতার চেষ্টা করছিলেন। খুঁটিটি পাশের ১১ হাজার ভোল্টেজের সচল বিদ্যুৎ সঞ্চালন তারের ওপর পড়লে একটি তার ছিঁড়ে মাটিতে পড়ে যায়। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হতাহতের ঘটনা ঘটে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) নির্বাহী প্রকৌশলী শেখ আহাম্মেদ বলেন, এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে নিহত ও আহতরা যাতে উপযুক্ত ক্ষতিপূরণ পান, তাও নিশ্চিত করা হবে।

ইসলামপুর থানার ওসি মো. শাহীনুজ্জামান খান বলেন, প্রাথমিকভাবে জানা গেছে নিহতদের বাড়ি গাইবান্ধার সাঘাটা উপজেলার হলুদিয়া গ্রামে। এ ব্যাপারে আরো বিস্তারিত জানার চেষ্টা চলছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য