kalerkantho


বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা

নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল চ্যাম্পিয়ন

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৪ মে, ২০১৮ ০০:০০



বসু্ন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতায় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল। নারায়ণগঞ্জ হাই স্কুলকে হারিয়ে তারা এই খ্যাতি অর্জন করে। গতকাল বুধবার দিনব্যাপী আয়োজনে নারায়ণগঞ্জ হাই স্কুলে এই বিতর্ক অনুষ্ঠিত হয়।

কালের কণ্ঠ শুভসংঘ নারায়ণগঞ্জ জেলা আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নেয় নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজ, নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল, মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং হরিহরপাড়া উচ্চ বিদ্যালয়। বিতর্কে অংশগ্রহণকারী প্রত্যেক দলের সদস্যকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট, বসুন্ধরা খাতা, টি-শার্ট ও কালের কণ্ঠ পত্রিকা পদান করা হয়।

প্রবল বৃষ্টি উপেক্ষা করেও বিপুলসংখ্যক দর্শক নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে উপস্থিত থেকে দলগুলো তুমুল করতালি দিয়ে সমর্থন করে। শুভসংঘের সদস্যরা সম্মানিত অতিথি ও দর্শক ছাত্র-ছাত্রীর মধ্যেও সম্মাননা উপকরণ তুলে দেন।

কালের কণ্ঠ শুভসংঘ নারায়ণগঞ্জ জেলার সভাপতি চন্দন শীলের সভাপতিত্বে বিতর্ক অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন নারায়ণঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কমল কান্তি সাহা। উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক গৌতম কুমার সাহা, কামরুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, আব্দুল কুদ্দুস, মো. ওয়ালীউল্লাহ, শুভসংঘ কর্মকর্তা সাইফুদ্দিন আহমেদ পিন্টু, তাজুল ইসলাম, অমিত কুমার মণ্ডল, দৈনিক আলোকিত বাংলাদেশের নারায়ণগঞ্জ প্রতিনিধি শরীফ সুমন, দি ডেইলি স্টারের নারায়ণগঞ্জ প্রতিনিধি সনদ সাহা প্রমুখ।

বিতর্কের প্রথম রাউন্ডে হরিহরপাড়া উচ্চ বিদ্যালয়কে হারিয়ে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল দ্বিতীয় রাউন্ডে এবং নারায়ণগঞ্জ হাই স্কুল মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজ একই সঙ্গে দ্বিতীয় রাউন্ডে উঠে আসে। চূড়ান্ত রাউন্ডে আইডিয়াল স্কুল নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তুমুল উত্তেজনা ও পক্ষ-বিপক্ষে বিতার্কিকদের অকাট্য যুক্তি এবং উপস্থাপনা আসরটিকে জমিয়ে তোলে। দর্শকরাও অংশগ্রহণকারী সদস্যদের সুন্দর ও সাবলীল উপস্থাপনায় মুগ্ধ হন। পরে অতিথিরা অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন।

 


মন্তব্য