kalerkantho


ক্রসফায়ার নয়, মাদক ব্যবসায়ীদের আইনি বিচার করতে হবে : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি   

২৪ মে, ২০১৮ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি মাদকবিরোধী অভিযান চায়। তবে এই অভিযান অরাজনৈতিক উদ্দেশ্যে হতে হবে। তাই ক্রসফায়ার নয়, আইনের আওতায় এনে মাদক ব্যবসায়ীদের বিচার করতে হবে। বিরোধীপক্ষকে নির্মূল করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করা হচ্ছে বলে এ সময় অভিযোগ করেন মির্জা ফখরুল।

গতকাল বুধবার দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ফখরুল এসব কথা বলেন। তিনি আরো বলেন, এই ক্রসফায়ার নিয়ে দেশের সুধীসমাজ ও রাজনৈতিক মহলে কিছু প্রশ্ন সৃষ্টি হয়েছে। এমন একটি সময় বেছে নেওয়া হয়েছে, যেখানে দেশে খুব স্বল্প সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং সরকারের মেয়াদ প্রায় শেষ, অর্থাৎ শেষ বছর। ঠিক এই সময়ে এমন একটি পরিস্থিতি তৈরি করা হয়েছে যে দেশে একটি যুদ্ধ ঘোষণা করা হয়েছে—এমন একটা অবস্থা চলছে। দেশের বিভিন্ন স্থানে এই কয়েক দিনেই ক্রসফায়ারের নামে প্রায় ৩০ জনকে হত্যা করা হয়েছে।

আসন্ন গাজীপুর সিটি নির্বাচন সম্পর্কে মির্জা ফখরুল আরো বলেন, এই নির্বাচন নিয়ে পুরো বিষয়টিকে গোলকধাঁধার মধ্যে ফেলা হয়েছে। বর্তমানে গাজীপুরে যে পুলিশ সুপার রয়েছেন তিনি একজন চিহ্নিত আওয়ামী লীগার। এর মধ্যে তিনি বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে অনেককে গ্রেপ্তার করেছেন। তাই তাঁকে সেখানে রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

বর্তমান আওয়ামী সরকারকে অবৈধ মন্তব্য করে ফখরুল বলেন, এই সরকার জনগণ থেকে একেবারেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশে এখন গণতন্ত্র নেই, নেই আইনের শাসন। গণতন্ত্র হরণ করে সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে চলছে।

 


মন্তব্য