kalerkantho


ধর্মীয় ও আধুনিক শিক্ষা সমন্বয় করা হয়েছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০১৮ ০০:০০



শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাদরাসা শিক্ষার্থীরা যাতে আধুনিক শিক্ষাও অর্জন করতে পারে সে জন্য ধর্মীয় শিক্ষার সঙ্গে আধুনিক শিক্ষার সমন্বয় করা হয়েছে। এখন মাদরাসায় কোরআন, হাদিসের সঙ্গে বাংলা, ইংরেজি ও গণিত  শিক্ষা দেওয়া হচ্ছে। গতকাল সোমবার রাজধানীর মহাখালীর গাউসুল আজম কমপ্লেক্সে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেসীন আয়োজিত আলোচনাসভা ও ইফতার মাহফিলে মন্ত্রী এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মাদরাসা ও ইসলামী শিক্ষা এগিয়ে নিতে বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষকদের বেতনবৈষম্য দূর ও মর্যাদা সাধারণ শিক্ষকদের সমান করা হয়েছে। এরই মধ্যে দুই হাজার মাদরাসার নতুন ভবন তৈরি করা হয়েছে। আরো দুই হাজার নতুন ভবন তৈরি করা হবে। উদ্যোগটি অনুমদনের জন্য একনেকে প্রক্রিয়াধীন।

সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর পরিচালনায় আরো বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কারিগরি ও মাদরাসা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, ধর্মবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মারদাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর প্রমুখ।


মন্তব্য