kalerkantho


অভিযানে ধ্বংস আরো ৪০০ মণ আম

নিজস্ব প্রতিবেদক   

২২ মে, ২০১৮ ০০:০০



রাজধানীর কারওয়ান বাজারে গতকাল সোমবার বিশেষ অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে ৪০০ মণ আম ও ৪৮৬ কাঁদি কলা। পরে ভ্রাম্যমাণ আদালত এগুলো ধ্বংসের নির্দেশ দেওয়ার পাশাপাশি এক ফল ব্যবসায়ীকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন।

সূত্র জানায়, ঢাকা মহানগর পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে গতকাল দুপুরে কারওয়ান বাজার এলাকায় অভিযান শুরু হয়। ভ্রাম্যমাণ আদালত কার্বাইড মিশ্রিত ৪৮৬ কাঁদি কলা ও প্রায় ৪০০ মণ আম জব্দ করেন। সেখানে পাওয়া যায় দুই লিটার কার্বাইড। খাদ্যপণ্যে নিষিদ্ধ কার্বাইড মিশ্রণের দায়ে গ্রেপ্তার করা হয় মুর্শিদ মিয়ার কলার আড়তের ব্যবসায়ী আব্দুল হালিমকে (২৯)। তাঁকে এক মাসের কারাদণ্ড দেন আদালত।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান বলেন, কার্বাইড দিয়ে আম ও কলা পাকানোর প্রমাণ পাওয়া গেছে। এরপর বিষযুক্ত আম ও কলা ধ্বংস করা হয়েছে। ব্যবসায়ীরা শুদ্ধ না হলে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রথম রোজা থেকে গতকাল পর্যন্ত প্রায় তিন হাজার মণ আম ধ্বংস করা হয়েছে বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন।

এ ছাড়া র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তোপখানা রোডে বাসি, পচা ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অভিযোগে বৈশাখী রেস্টুরেন্ট, মোঘল দরবার ও ধানসিঁড়ি রেস্টুরেন্ট নামে তিন রেস্টুরেন্টকে জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এই অভিযানে নেতৃত্ব দেন।



মন্তব্য