kalerkantho


জাহাঙ্গীরের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ হাসানের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১৬ মে, ২০১৮ ০০:০০



গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হবে আগামী ২৬ জুন। প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন ১৮ জুন থেকে। এর আগে প্রচার চালালে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘিত হবে। কিন্তু এর মধ্যে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রচার চালানোর বিষয়ে অভিযোগ তুলেছেন তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।

গতকাল মঙ্গলবার হাসান সরকার রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। তাঁর অভিযোগে বলা হয়েছে, আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলম সোমবার সন্ধ্যায় ও রাতে টঙ্গীর ৫৩, ৫৪ ও ৫৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। রাত ৮টায় টঙ্গীর ৫৩ নম্বর ওয়ার্ডের কলাবাগান বস্তিতে তিনি পথসভা করেন। এ ছাড়া স্থানীয় ফকির মার্কেট, কড়ইতলা বস্তি, বড় দেওড়া, আউচপাড়া ও কলেজ রোড এলাকায় তিনি গণসংযোগ করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ৫৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী সেলিম মিয়া, সোলেমান হায়দার ও স্থানীয় কয়েকজন নেতা।

এ ব্যাপারে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল বলেন, ‘বিএনপি মেয়র পদপ্রার্থীর দেওয়া একটি অভিযোগ পেয়েছেন। এ মুহূর্তে আচরণবিধি লঙ্ঘনের বিষয়টির ব্যাপারে ব্যবস্থা নিতে আমাদের কিছুই করার নেই। এখন প্রার্থীদের নির্বাচনী প্রচার নিষিদ্ধ রয়েছে। তার পরও যদি কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করেন তাহলে বিধি মোতাবেক জেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে।’

এদিকে প্রধান দুই মেয়র প্রার্থী দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঘরোয়া পরিবেশে সাংগঠনিক আলাপ-আলোচনা এবং মতবিনিময়ের মাধ্যমে ব্যস্ত সময় পার করছেন। সকালে গাজীপুর মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সেলিনা ইউনুস ও সাধারণ সম্পাদক ফাহিমা আক্তার হোসনার সঙ্গে তিনি নারী কর্মীদের নির্বাচনী কাজে যুক্ত করার বিষয়ে পরামর্শ করেন। দুপুরে ৪৯ নম্বর ওয়ার্ডের কেন্দ্র কমিটির শতাধিক সদস্য তাঁদের এলাকায় নির্বাচনী প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। বিকেলে জাহাঙ্গীর আলম ২৩ নম্বর ওয়ার্ড এলাকার পোড়াবাড়ি বাজারের স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ঘরোয়া বৈঠক করেন।

 



মন্তব্য