kalerkantho


বগুড়ায় সেই শিশুটি পাচ্ছে কৃত্রিম হাত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৭ এপ্রিল, ২০১৮ ০০:০০



বগুড়ায় সেই শিশুটি পাচ্ছে কৃত্রিম হাত

বগুড়ায় ট্রাকের ধাক্কায় হাত হারানো শিশু সুমি পাচ্ছে কৃত্রিম হাত। ক্ষত শুকানোর পর তার কৃত্রিম হাত সংযোজন করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। এ জন্য তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হবে। এ জন্য প্রায় তিন লাখ টাকা লাগবে। বগুড়া জেলা প্রশাসন অর্থের ব্যবস্থা করবে বলে জানা গেছে।

গতকাল বগুড়ার জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী বলেন, ‘ঢাকার পঙ্গু হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে আমার কথা হয়েছে। মাসখানেকের মধ্যে শিশুটির কাটা পড়া হাতে অস্ত্রোপচার করা হবে। এরপর কৃত্রিম হাত সংযোজনের জন্য তাকে রাজধানীর পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হবে। অর্থের ব্যবস্থা জেলা প্রশাসন করবে।’

জেলা প্রশাসক আরো বলেন, ‘শিশুটির কৃত্রিম হাত সংযোজনের জন্য সহযোগিতা করতে যারা ইচ্ছুক, তারা জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে অর্থ প্রদান করতে পারবে।

গতকাল হাসপাতালে দেখতে গিয়ে শিশুটির মায়ের হাতে ১৫ হাজার টাকা তুলে দিয়েছেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা। আগের দিন জেলা প্রশাসকের পক্ষ থেকেও ২০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়। এ ছাড়া বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সমবায় ব্যাংক লিমিটেডের বগুড়ার চেয়ারম্যান আমিনুল ইসলাম ডাবলু হাসপাতালে গিয়ে শিশুটির চিকিৎসার খোঁজখবর নেন। তিনিও নগদ ১০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

দরিদ্র মা-বাবার পক্ষে চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব না হওয়ায় শিশুটির জন্য সহায়তার হাত বাড়িয়েছে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সমাজের অনেকেই।

গত ২২ এপ্রিল ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা এলাকায় মায়ের সঙ্গে সড়ক পার হওয়ার সময় ট্রাকের ধাক্কায় শিশু সুমির বাঁ হাতের কনুইয়ের ওপর পর্যন্ত বিচ্ছিন্ন হয়ে যায়। বর্তমানে শিশুটি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে। তার বাড়ি বগুড়ার শেরপুর উপজেলার ফুলতলা দক্ষিণপাড়া গ্রামে।

 



মন্তব্য