kalerkantho


এইচএসসি পরীক্ষা

বাসাইলের একটি কেন্দ্রে পুরাতন প্রশ্নপত্র

টাঙ্গাইল প্রতিনিধি    

২৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



টাঙ্গাইলের বাসাইলের একটি কেন্দ্রে পুরাতন প্রশ্নপত্রে এইচএসসি পরীক্ষা নেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার হিসাববিজ্ঞান দ্বিতীয় পত্রের পরীক্ষায় ‘২০১৬ সালের বহুনির্বাচনী প্রশ্নপত্রে কয়েক মিনিট পরীক্ষা নেওয়া হয়। পরে এক পরীক্ষার্থীর নজরে পড়লে কর্তব্যরত শিক্ষককে জানায় সে। পরে সঠিক প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়।

বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না কালের কণ্ঠকে জানান, নিয়মিত পরীক্ষার্থীদের প্রশ্নপত্রের সঙ্গে পুরাতন পরীক্ষার্থীদের প্রশ্নপত্রও থাকে। ২০১৬ সালে অকৃতকার্য পরীক্ষার্থীদের জন্য কেন্দ্র থেকে প্রশ্ন পাঠানো হয়েছিল। ওই কেন্দ্রের প্রায় ১৫ জন নিয়মিত পরীক্ষার্থীর হাতে ভুলক্রমে সেই প্রশ্নপত্র চলে যায়। প্রায় সাত মিনিটের মতো সময় পরীক্ষা চলার পর বিষয়টি ধরা পড়ে। তখনই সেটি পরিবর্তন করে দেওয়া হয়। এ জন্য তাদের সাত মিনিট সময় বাড়িয়েও দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না বলেন, ‘আমি নিজে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তারা সাত মিনিট ভুল প্রশ্নে পরীক্ষা দিয়েছে বলে জানায়। এ জন্য সঠিক প্রশ্নে সাত মিনিট সময় বাড়িয়ে দেওয়ায় তারা সন্তুষ্টও প্রকাশ করেছে। এতে তাদের কোনো সমস্যা বা ক্ষতি হবে না।’


মন্তব্য