kalerkantho


বাচ্চু, আজাদ ও তাবিথকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক   

২৫ এপ্রিল, ২০১৮ ০০:০০



জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও বিদেশে অর্থপাচারসহ দুর্নীতির বিভিন্ন অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চু, হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ ও বিএনপির কেন্দ্রীয় নেতা তাবিথ আউয়ালকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে জিজ্ঞাসাবাদে হাজির হওয়ার জন্য ওই তিনজনকে তলবি নোটিশ পাঠানো হয়েছে।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জন এবং ব্যাংকে অস্বাভাবিক লেনদেনের অভিযোগ সম্পর্কে বক্তব্য দেওয়ার জন্য আবদুল হাই বাচ্চুকে আগামী ৭ মে দুদকে হাজির হতে বলা হয়েছে। তলবি ওই নোটিশে সই করেছেন দুদকের উপপরিচালক শামসুল হক। এর আগে বেসিক ব্যাংক থেকে ঋণ অনিয়মের অভিযোগে তিন দফা আবদুল হাই বাচ্চুকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

পৃথক নোটিশে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আওয়াল মিন্টুর ছেলে ও দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালকে আগামী ৮ মে দুদকে হাজির হতে বলা হয়েছে। তলবি ওই নোটিশে সই করেছেন অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক আখতার হামিদ ভূঁইয়া। তাবিথ আউয়ালের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং ব্যাংকে অস্বাভাবিক লেনদেনের পাশাপাশি বিদেশে অর্থপাচারের অভিযোগ রয়েছে।

আরেক নোটিশে বিশিষ্ট ব্যবসায়ী এ কে আজাদকে ৯ মে সকাল ১০টায় দুদকে হাজির হতে বলা হয়েছে। তাঁর বিরুদ্ধে কর ফাঁকি দিয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে দুদকে।

 



মন্তব্য