kalerkantho


জাহাঙ্গীরকে সমর্থন জাসদের, সেনা চান হাসান সরকার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০



জাহাঙ্গীরকে সমর্থন জাসদের, সেনা চান হাসান সরকার

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মেয়র পদপ্রার্থী গাজীপুর মহানগর শাখার সভাপতি রাশেদুল হাসান রানা আওয়ামী লীগ পদপ্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছেন। তিনি সোমবার বিকেলে রিটার্নিং অফিসারের সঙ্গে দেখা করে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। একজন স্বতন্ত্র প্রার্থীও মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এ ছাড়া একই দিন ৩১ জন সাধারণ কাউন্সিলর ও তিনজন সংরক্ষিত কাউন্সিলর পদপ্রার্থী তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এদিকে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার নির্বাচনে সবার সমান সুযোগ নিশ্চিত করা এবং সাত দিন আগে নির্বাচনী এলাকায় টহলসহ প্রতিটি ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছেন। এ ছাড়া তিনি নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দৃশ্যমানভাবে নাম ও র‌্যাংক ব্যাজসহ ইউনিফর্ম পরে দায়িত্ব পালন করার বিষয়টি নিশ্চিত করারও দাবি জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাশেদুল হাসান রানা বিকেলে জাহাঙ্গীর আলমের নগরীর ছয়দানা এলাকার বাসায় যান। সেখানে তিনি জাহাঙ্গীর আলমের হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে তাঁকে সমর্থন দেওয়ার কথা জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর সোসাইটির সভাপতি অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম বাবুল, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, সাংগঠনিক সম্পাদক মির্জা মো. আনোয়ারুল হক, গাজীপুর মহানগর সাধারণ সম্পাদক একরামুল হক খান সোহেল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, অধ্যক্ষ মহিউদ্দিন মহি প্রমুখ।

এ ব্যাপারে জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী বলেন, জঙ্গিবাদ ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে প্রতিহত করতে স্বাধীনতার পক্ষের সব শক্তি আজ ঐক্যবদ্ধ। দলীয় সিদ্ধান্তেই তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দিয়েছেন। জাহাঙ্গীর এখন ১৪ দলের প্রার্থী।

জাহাঙ্গীর আলম বলেন, ‘রানা আমার ভাই। প্রার্থিতা প্রত্যাহার করে আমাকে সমর্থন ব্যক্ত করায় তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমরা একসাথে গাজীপুরের সার্বিক উন্নয়নে কাজ করব।’

এদিকে গতকাল সোমবার দুপুরে বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার টঙ্গীর আরিচপুর এলাকায় তাঁর বাসায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি সেনা মোতায়েনসহ অন্য দাবিগুলো তোলেন।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, জেলা কমিরি জ্যেষ্ঠ সহসভাপতি মো. সালাহ উদ্দিন সরকার, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. সোহরাব উদ্দিন, গাজীপুর পৌর বিএনপির সভাপতি মীর হালিমুজ্জামান ননী, জেলা হেফাজতের যুগ্ম সম্পাদক মুফতি মো. নাসির উদ্দিন প্রমুখ।

দুই মেয়রসহ ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

দুজন মনোনয়নপত্র প্রত্যাহার করার পর এখন নগর সংস্থার নির্বাচনে মেয়র পদে প্রার্থী আছেন সাতজন। অন্যদিকে সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে জাসদের রাশেদুল হাসান রানা ছাড়া মনোনয়ন প্রত্যাহার করেছেন স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী জামায়াত নেতা এস এম সানাউল্লাহ। আজ মঙ্গলবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। নির্বাচন হবে আগামী ১৫ মে।

 



মন্তব্য