kalerkantho


এইচএসসি

ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা পিছিয়ে ১৪ মে

নিজস্ব প্রতিবেদক   

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



এইচএসসির ভূগোল দ্বিতীয় পত্রের যে পরীক্ষা আজ সোমবার হওয়ার কথা ছিল, তা পিছিয়ে আগামী ১৪ মে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। দুপুরে এই পরীক্ষা স্থগিত ঘোষণার পর বিকেলে ঢাকা বোর্ড পরীক্ষার এই নতুন তারিখ নির্ধারণ করে।

আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি অধ্যাপক মু. জিয়াউল হক জানান, গতকাল রবিবার নেত্রকোনার দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের পরীক্ষায় ভুলবশত দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র বিতরণ করা হয়। স্থানীয় জেলা প্রশাসন বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ে অবহিত করলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহবার হোসাইন সারা দেশে আজকের এই পরীক্ষা স্থগিত করেন। তবে অন্যান্য পরীক্ষা স্বাভাবিকভাবে চলবে।

ঢাকা বোর্ড সূত্র জানিয়েছে, এ বিষয়ে দুটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। একটি স্থানীয় জেলা প্রশাসক ও অন্যটি ঢাকা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রকের অধীনে হবে। এ কমিটি নেত্রকোনার দুর্গাপুর মহিলা কলেজ কেন্দ্রে ভূগোল প্রথম পত্রের প্রশ্নপত্রের পরিবর্তে কিভাবে দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র দেওয়া হলো তা খতিয়ে দেখবে। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা শুরু হয়েছে গত ২ এপ্রিল। লিখিত পরীক্ষা শেষ হবে ১৩ মে। ১৪ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ২৩ মে শেষ হবে।

 



মন্তব্য