kalerkantho


বিজেএসসির প্রতি রাষ্ট্রপতি

নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন করুন

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



যথাসময়ে ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গতকাল রবিবার বিকেলে বিজেএসসি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে বার্ষিক প্রতিবেদন ২০১৭ পেশকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন জানান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি, কমিশনের চেয়ারম্যান হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে বিজেএসসির ১১ সদস্যের একটি প্রতিনিধিদল ওই রিপোর্ট পেশ করে।

হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ এস কে মো. জহিরুল হক এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির (বিএসএমআরএমইউ) ভাইস চ্যান্সেলর রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক বিষয়সহ বিভিন্ন কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

সূত্র : বাসস।

রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া যাচ্ছেন বৃহস্পতিবার গোপালগঞ্জ প্রতিনিধি জানান, দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আগামী বৃহস্পতিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সফরে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

রাষ্ট্রপতির সফর উপলক্ষে গতকাল রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন প্রস্তুতিমূলক সভা করেছে। সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার সভাপতিত্ব  করেন।

সভা সূত্র জানায়, রাষ্ট্রপতির সফর যথাযথভাবে সফল করতে নিরাপত্তাসহ, হেলিপ্যাড প্রস্তুতি, সমাধিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতা, মেডিক্যাল টিম প্রস্তুত রাখাসহ সার্বিক বিষয়ে আলোচনা করা হয়েছে। সভায় জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানরা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।


মন্তব্য