kalerkantho


রংপুর সিটি করপোরেশন

নিয়োগ জটিলতায় ২৭৬ কর্মীর বেতন আটকা

রংপুর অফিস   

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



নিয়োগসংক্রান্ত জটিলতায় রংপুর সিটি করপোরেশনের ২৭৬ জন কর্মকর্তা-কর্মচারীর বেতন দুই মাস ধরে আটকে আছে। বর্তমান মেয়র দায়িত্ব গ্রহণের পর এসব কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা বন্ধ করে দেন। হঠাৎ করে বেতন বন্ধ হওয়ায় ওই কর্মীরা মানবেতর জীবন যাপন করছেন।

নগর সংস্থা সূত্রে জানা যায়, প্রথম শ্রেণির রংপুর পৌরসভাকে ২০১২ সালের ২৮ জুন সিটি করপোরেশনে উন্নীত করা হয়। এতে বর্তমানে মোট ৪৮১ জন কর্মকর্তা-কর্মচারী আছেন। এরই মধ্যে ২০৫ জনের চাকরি স্থায়ী করা হয়েছে। বাকি ২৭৬ জন কর্মকর্তা-কর্মচারী অস্থায়ী থেকে গেছেন। তাঁদের মধ্যে ৭৬ জন সাবেক পৌর মেয়র আবদুর রউফ মানিকের আমলে এবং ২০০ জন সিটি করপোরেশনের প্রথম মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টুর আমলে নিয়োগ পান। গত ৪ মার্চ স্থায়ী কর্মীরা ফেব্রুয়ারি মাসের বেতন পেলেও অস্থায়ী কর্মীরা তা পাননি। এর পর থেকে বিষয়টির আর সুরাহা হয়নি।

এ বিষয়ে সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ‘স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের সময়মতো বেতন দেওয়া হয়েছে। বাকিদের নিয়োগ বিধিমালা মেনে হয়েছে কি না, এ বিষয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। আশা করি, চলতি মাসের মধ্যেই কমিটি তাঁদের প্রতিবেদন দেবে। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’


মন্তব্য