kalerkantho


শাবিপ্রবিতে শেষ হলো ‘ইইই ফেস্টিভাল’

শাবিপ্রবি প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



অবশেষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘ইইই ফেস্টিভাল-২০১৮’ শেষ হয়েছে। গতকাল রবিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে এ উৎসব শেষ হয়। গত ৩ মার্চ উৎসবের ফাইনাল রাউন্ড চলাকালীন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনা ঘটে। এর পর থেকে এ আয়োজন স্থগিত ছিল।

গতকাল সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. আইনাল হক, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. আব্দুল গাফফার খান।

আয়োজক সূত্রে জানা গেছে, উৎসবের অটোনোমাস রোবোটিক চ্যালেঞ্জে ‘সাস্ট-ক্র্যাকার নাট’ চ্যাম্পিয়ন এবং ‘সাস্ট-ই বোট’ প্রথম রানার-আপ ও ‘সাস্ট-ড্রপার্স’ দ্বিতীয় রানার-আপ হয়েছে। রোবো কমব্যাট প্রতিযোগিতায় ‘এনএসইউ ওয়ার রিং’ চ্যাম্পিয়ন এবং রানার-আপ হয়েছে ‘সাস্ট রুবো চ্যাম্পিয়নস’। রোবিক’স কিউব প্রতিযোগিতায় ফাহিম তাজওয়ার চ্যাম্পিয়ন এবং সাইফুল ইসলাম প্রথম রানার-আপ ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন এম এইচ নাঈম। এ ছাড়া সাইবার গেমসে মুশফিকুর রহমান চ্যাম্পিয়ন এবং সাজ্জাদ হোসাইন রানার-আপ হয়েছেন। উৎসবে সরকারি-বেসরকারি মোট ২০টি বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এ আয়োজনের মিডিয়া পার্টনার কালের কণ্ঠ।

 


মন্তব্য