kalerkantho


চাঁপাইনবাবগঞ্জে জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি   

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গত শনিবার রাতে রানীহাটি ইউনিয়নের রামচন্দ্রপুর ম্যালকারপাড়া এলাকার একটি বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছে ৪০০ গ্রাম বিস্ফোরকদ্রব্য ও কিছু জিহাদি বই পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন ম্যালকারপাড়ার জাহিদ ওরফে রিপন (৩৩) ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়ার সাদ্দাম হোসেন (২৭)। এঁদের মধ্যে জাহিদ সেনাবাহিনীর সদস্য (সৈনিক) ছিলেন। প্রায় আড়াই বছর আগে তিনি চাকরি ছাড়েন।

গতকাল জেলা পুলিশ সুপারের কার্যালয়ের প্রেস বিফ্রিংয়ে সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আব্দুল হাই অভিযান সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, জাহিদের বাড়িতে জেএমবি সদস্যরা সমবেত হয়েছে—এমন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সাত থেকে আটজন পালিয়ে গেলেও জাহিদ ও সাদ্দাম ধরা পড়েন।

গ্রেপ্তারকৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে সহকারী পুলিশ সুপার জানান, জেএমবির ভারতীয় দুই সদস্য আরিফ ও মহসিনের মদদে জাহিদ ও সাদ্দাম সংগঠনের পুরাতন সদস্যদের সমন্বয়ে একটি দল গঠন করেন। তাঁরা চাঁপাইনবাবগঞ্জে নাশকতা চালানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য