kalerkantho


মুলাদীতে অগ্নিকাণ্ডে ৬টি পাটের গুদাম ভস্মীভূত

বরিশাল অফিস   

২২ এপ্রিল, ২০১৮ ০০:০০



বরিশালের মুলাদী উপজেলার খাসেরহাট বন্দরে অগ্নিকাণ্ডে ছয়টি পাটের গুদামসহ আটটি ব্যাবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। এতে কমপক্ষে ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্তরা। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বন্দরের রুহুল আমিন পাটোয়ারীর গুদামঘর  থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে তা আশপাশের গুদাম ও দোকানে ছড়িয়ে পড়ে। এতে রুহুল আমিন পাটোয়ারীর একটি, মজিবুর রহমান সিকদারের একটি, মিজান মল্লিকের একটি, সুলতান সরদারের একটি ও রিয়াজ প্যাদার একটি গুদামঘর এবং মতিউর রহমান খানের রাইস মিলসহ আরো দুটি দোকান পুড়ে যায়।

বন্দরের ব্যবসায়ী রইজ উদ্দিন মালী জানান, রুহুল আমিন পাটোয়ারীর পাটের গুদামঘরে শুকনো পাটে আগুন লাগলে কয়েক মিনিটের মধ্যে পার্শ্ববর্তী পাটের গুদামে আগুন ছড়িয়ে পড়ে। বন্দরের ব্যবসায়ী ও স্থানীয়রা মিলে শ্যালো মেশিন ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনে।

বন্দর কমিটির সভাপতি ও কাজিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মন্টু বিশ্বাস জানান, অগ্নিকাণ্ডে ছয়টি পাটের গুদাম, দুটি দোকানঘরসহ আটটি প্রতিষ্ঠান পুড়ে কমপক্ষে ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ক্ষয়ক্ষতির তালিকা করেছেন বলে তিনি জানান।

 

 


মন্তব্য