kalerkantho


গাজীপুর সিটি নির্বাচন

নির্বাচনী প্রচারে জাহাঙ্গীর ও হাসান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২১ এপ্রিল, ২০১৮ ০০:০০



গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী—আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম এবং বিএনপির হাসান উদ্দিন সরকার গতকাল শুক্রবার একসঙ্গে নির্বাচনী প্রচার চালিয়েছেন। গাজীপুর চান্দনা চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদে গতকাল জুমার নামাজের আগে এ দুই প্রার্থী তাঁদের বক্তব্য তুলে ধরেন। পরে তাঁরা দুজনই প্রথম সারিতে পাশাপাশি দাঁড়িয়ে নামাজ আদায় করেন।

মসজিদে উপস্থিত মুসল্লিরা জানায়, আজানের আগে দুপুর ১২টার দিকে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকার ওই মসজিদে উপস্থিত হন। এরপর উপস্থিত কয়েকজন মুসল্লির সঙ্গে কুশল বিনিময় করেন। আজানের পর খতিবের বয়ান শেষে হাসান সরকার মুসল্লিদের উদ্দেশে প্রায় দুই মিনিট কথা বলেন। তিনি মসজিদের জমিদাতা, অসুস্থ মেয়র মান্নানসহ এলাকার অসুস্থ ও মৃত ব্যক্তিদের এবং নিজের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

এর পরপরই মসজিদে এসে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমও প্রায় দুই মিনিট কথা বলেন। শুরুতে তিনি এলাকার রাস্তাঘাটের দুর্দশনার কথা তুলে ধরেন এবং পরে এলাকার মুরব্বি, মৃত ও নিজের জন্য সবার কাছে দোয়া চান।

নামাজ শেষে দুই মেয়র প্রার্থী পরস্পর কুশল বিনিময় করেন। এ সময় হাসান সরকার আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে জাহাঙ্গীর আলমকে নির্বাচনী বিধি-বিধান মেনে প্রচার চালানোর অনুরোধ জানান। তিনি জাহাঙ্গীর আলমকে তারুণ্যের গতি নিয়ে এগিয়ে যেতে এবং কাজ করতে বলেন।

জবাবে জাহাঙ্গীর আলম আইনের প্রতি শ্রদ্ধাশীল রয়েছেন জানিয়ে হাসান উদ্দিন সরকারকে অনুরূপভাবে নির্বাচনী প্রচার চালানোর অনুরোধ জানান। এ সময় তিনি হাসান সরকারের সুস্থতা কামনা করেন।

মসজিদে হাসান সরকারের সঙ্গে জুমার নামাজে শরিক হয় গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সোহরাব উদ্দিন, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, বিএনপি নেতা আলাউদ্দিন চৌধুরী, বসির আহমেদ বাচ্চু, ভিপি মুকুল, আতাউর রহমান, হাজী আব্দুস সামাদ, টি আই মিল্টন, জি এস জিয়াউল হাসান স্বপনসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

অন্যদিকে জাহাঙ্গীর আলমের সঙ্গে ছিল গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান সরকার রাসেলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

জাহাঙ্গীরকে সমর্থন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের : আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলম গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের ছয়দানা এলাকার বাসায় অবস্থান করেন। সকাল ১১টার দিকে মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার মল্লিক বাবুর নেতৃত্বে মহানগর পূজা উদ্যাপন কমিটির সদস্যরা উপস্থিত হয়ে নির্বাচনে তাঁকে সমর্থন জানান। এ সময় অন্যদের মধ্যে পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক অরুণ কুমার সাহা, ঐক্য পরিষদ নেতা ফেডরিক মুকুল বিশ্বাস ও রতন কুমার দাসসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিল।

হাসানকে সমর্থন হেফাজতসহ বিভিন্ন ইসলামী দলের : এদিকে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারকে সমর্থন জানিয়েছে হেফাজতে ইসলাম, ইসলামী ঐক্যজোট ও খেলাফত মজলিস। গতকাল বিকেলে গাজীপুর জেলা হেফাজতে ইসলামীর আমির মুফতি মাসউদুল করিম বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থী হাসান উদ্দিন সরকারের সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে সমর্থন জানান। এ ছাড়া মহানগর খেলাফত মজলিসের সভাপতি মাওলানা আবু বকর ও ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা আল্লামা মুফতি শাহ মো. হাফিজ উদ্দিন নূরীর নেতৃত্ব উলামা-মাশায়েখরা হাসান সরকারের সঙ্গে সাক্ষাৎ করে সমর্থনের কথা জানান।


মন্তব্য