kalerkantho


ভিশন কেয়ার ও বসুন্ধরা আই হসপিটালের যৌথ উদ্যোগ

কুমিল্লায় পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২১ এপ্রিল, ২০১৮ ০০:০০



কুমিল্লায় পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে গতকাল কুমিল্লায় পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা দেওয়া হয়। ছবি : কালের কণ্ঠ

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে গতকাল শুক্রবার কুমিল্লায় পাঁচ শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের শিকারপুর নূরে মুহাম্মদিয়া এতিমখানা কমপ্লেক্স মিলনায়তনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন এলাকা থেকে আসা বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও শিশুকে এ সেবা দেওয়া হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক, ভিশন কেয়ার ফাউন্ডেশনের সভাপতি, জাতীয় চক্ষু রোগ সংক্রান্ত ইনস্টিটিউটের প্রফেসর রেটিনা, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডা. মো. সালেহ আহম্মেদের নেতৃত্বে একটি টিম দিনব্যাপী এ চিকিৎসাসেবা দেয়।

সাবেক সচিব মো. আজিজুল হক ভূইয়ার সার্বিক তত্ত্বাবধানে চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. এম এ খালেক, দৃষ্টিবিদ মো. আনিছুর রহমান সরকার, মো. রুবেল রানা, আবু তোয়াব, আব্দুল্লাহ আল-মামুন, মো. রফিক ও সাইফুল ইসলাম।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর ডা. মো. সালেহ আহম্মেদ বলেন, ২০১৪ সাল থেকে ভিশন কেয়ার ফাউন্ডেশন ও বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের যৌথ উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। আগামী দিনে এ কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে।

 


মন্তব্য