kalerkantho


সুফিয়া কামাল হল কর্তৃপক্ষের বিরুদ্ধে হয়রানির অভিযোগ

ঢাবি প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০১৮ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল কর্তৃপক্ষ গতকাল বৃহস্পতিবার বিভিন্ন শিক্ষার্থীকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের পাশাপাশি নানাভাবে হয়রানি করেছে বলে অভিযোগ মিলেছে। ছাত্রীদের ফোন কেড়ে নেওয়া ছাড়াও কয়েকজনকে রাতে হল থেকে বের করে দেয়া হয়েছে। হলটিতে সম্প্রতি ছাত্রী নিপীড়নের একটি ঘটনায় গঠিত তদন্ত কমিটি সাক্ষাৎকার গ্রহণের জন্য গতকাল ছাত্রীদের ডাকালেও হয়রানির অভিযোগ অস্বীকার করেছে কতৃপক্ষ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বলেন, ‘ছাত্রীদের হয়রানির অভিযোগ সত্য নয়। এগুলো গুজব। বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে একটি দুষ্ট চক্র গভীর ষড়যন্ত্রে নেমেছে। এমন কিছু হচ্ছেনা।’

সুফিয়া কামাল হলে ছাত্রী লাঞ্ছনাসহ ১১ এপ্রিল সংঘটিত ঘটনা তদন্তে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই কমিটি ২৬ ছাত্রীকে শোকজ করেছে।

গতকাল রাতে বেশ কয়েকজন ছাত্রীকে অভিভাবকদের কাছে তুলে দেয়া হয়েছে বলে জানা গেছে। রাত ১২টার দিকে অনেক অভিভাবক ছাত্রীদের নিয়ে যান।

ছাত্রীরা অভিযোগ করেন রাত সাড়ে ১২টা পর্যন্ত কামরুন্নাহার লিজা, ফারহীন ও শারমীন আক্তারসহ পাঁচ ছাত্রীকে অভিভাবকদের ডেকে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। অন্তি নামের এক ছাত্রীকে হাউজ টিউটরদের কক্ষে আটকে রেখে হয়রানি করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া ছাত্রীদের টার্গেট করে হয়রানি করা হচ্ছে বলে শিক্ষার্থীরা দাবি করেন। বিশেষ করে ছাত্রলীগ নেত্রী ইফফাত জাহান ইশাকে হেনস্তা করায় জড়িত সন্দেহে কয়েকজনকে হল থেকে বের করে দেওয়া হয়।

 


মন্তব্য