kalerkantho


এইচ টি ইমামের পরামর্শ

উচ্চ মাধ্যমিকের নিচে ড্রাইভিং লাইসেন্স নয়

নিজস্ব প্রতিবেদক    

২৩ মার্চ, ২০১৮ ০০:০০



ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস না হলে কাউকে ড্রাইভিং লাইসেন্স না দিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় মোটরসাইকেল, গাড়ি ও অটোমোটিভ পার্টস প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ পরামর্শ দিয়েছেন।

অনুষ্ঠানে সেমস গ্লোবালের আয়োজনে ‘১৩তম ঢাকা মোটর শো-২০১৮’, ‘চতুর্থ ঢাকা বাইক শো-২০১৮’, ‘তৃতীয় ঢাকা অটোপার্টস শো-২০১৮’ এবং ‘দ্বিতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো-২০১৮’ উদ্বোধন করেন তিনি।

এইচ টি ইমাম বলেন, চালকেরা খেয়ালই করছে না সড়কে অন্যরা কী করছে। তারা এমন ভাব করে যে তারা রাস্তার রাজা। আইন-কানুন, মন্দ-ভালোর তোয়াক্কাই করছে না কেউ। আর এ জন্যই সড়কে দুর্ঘটনা বেড়ে চলেছে। যাচাই-বাছাই না করে চালকদের লাইসেন্স দেওয়ার কারণেই সড়ক দুর্ঘটনা বাড়ছে।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা চালকদের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে আরো কঠোর হওয়ার আহ্বান জানিয়ে বিআরটিএ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘অশিক্ষিত লোকদের লাইসেন্স দেবেন না। চালকদের মৌলিক শিক্ষা থাকতে হবে, যা হতে হবে ন্যূনতম উচ্চ মাধ্যমিক। যদিও আমাদের দেশে উচ্চ মাধ্যমিক সনদ অর্জন করা এখন বেশ সহজ। তার পরও আমি বলতে চাই, দয়া করে উচ্চ মাধ্যমিক সনদ নেই এমন কাউকে গাড়ি চালানোর লাইসেন্স দেবেন না।’

অনুষ্ঠানে বিআরটিএ সচিব মোহাম্মদ শওকত আলীও উপস্থিত ছিলেন।


মন্তব্য