kalerkantho


ফারুক হত্যা মামলায় তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ

টাঙ্গাইল প্রতিনিধি   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়ার আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানার উপস্থিতিতে বাদী নাহার আহমেদের জেরা শুরু হয়। পরে আদালতের বিচারক আগামী ১৮ এপ্রিল মামলার পরবর্তী দিন ধার্য করেন। এর আগে গত সোমবার গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কারা অ্যাম্বুল্যান্সে আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল কারাগারে আনা হয়।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, ফারুক হত্যা মামলার অন্যতম আসামি এমপি আমানুর রহমান খান রানার উপস্থিতিতে বাদীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শুরু হয়। পরে আদালত আগামী ১৮ এপ্রিল এ মামলার পরবর্তী দিন ধার্য করেন। 

এ মামলায় গ্রেপ্তার হওয়া তিন আসামি মোহাম্মদ আলী, আনিছুর রহমান রাজা ও সমির এবং জামিনে থাকা নাসির উদ্দিন নুরু, মাসুদুর রহমান মাসুদ ও ফরিদ আহম্মেদকে আদালতে হাজির করা হয়।

দীর্ঘ ২২ মাস পলাতক থাকার পর এমপি রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর এই আদালতেই আত্মসমর্পণ করেন। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন।



মন্তব্য