kalerkantho


শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু বরিশালে

বরিশাল অফিস   

২২ মার্চ, ২০১৮ ০০:০০



৪৭তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা গতকাল বুধবার উদ্বোধন করা হয়েছে বরিশালে। সারা দেশের স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান চারটি অঞ্চলে বিভক্ত হয়ে এতে অংশ নিচ্ছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। গতকাল থেকে শুরু প্রতিযোগিতা চলবে ২৫ মার্চ পর্যন্ত।

ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন উপলক্ষে গতকাল বরিশালে বঙ্গবন্ধু উদ্যানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এস এম রুহুল আমিন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক প্রমুখ। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্মারক বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন। কুচকাওয়াজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন ইভেন্টের ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, জঙ্গিবাদ ও মাদকের প্রভাব থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে সবাইকে সচেতন হতে হবে। নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে, যাতে তারা বিশ্বের যেকোনো জায়গায় প্রতিযোগিতায় টিকতে পারে। আর জঙ্গিবাদ, মাদক আর সন্ত্রাস রোধ করতে পারে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 


মন্তব্য