kalerkantho


সাত দিনের রিমান্ডে ফয়জুলের বন্ধু

সিলেট অফিস   

২০ মার্চ, ২০১৮ ০০:০০



লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের এক বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ব্যক্তি ফয়জুলকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেছেন—এমন তথ্য পাওয়ার পর তাঁকে গত রবিবার রাতে নগরের কালীবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ফয়জুলের ব্যবহৃত একটি কম্পিউটারও উদ্ধার করা হয়। সোহাগ মিয়া (২৪) নামের ফয়জুলের এই বন্ধুকে গতকাল সোমবার আদালতে সোপর্দ করে পুলিশ সাত দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) অনুমতি পেয়েছে। গ্রেপ্তারকৃত সোহাগ সুনামগঞ্জের দিরাই উপজেলার উমেদনগর গ্রামের সাদিকুর রহমানের ছেলে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মো. আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোহাগ ফয়জুলের ঘনিষ্ঠ বন্ধু। আদালতে দেওয়া ফয়জুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য ভূষণ চৌধুরী জানান, গতকাল দুপুরে সোহাগ মিয়াকে সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে সোপর্দ করা হয়। একই সঙ্গে তাঁর সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি মো. শফিকুল ইসলাম। বিচারক সাইফুজ্জামান হিরো শুনানি শেষে সোহাগের সাত দিনেরই রিমান্ড মঞ্জুর করেন।


মন্তব্য