kalerkantho


ইবি ক্যাম্পাসে বঙ্গবন্ধু কর্নার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৮ ০০:০০



বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের নিচতলায় এ কর্নারের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মাহবুুবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক মো. আতাউর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমুখ। জানা যায়, প্রাথমিক পর্যায়ে ওই কর্নারে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ৩১০টি বই স্থান পেয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৬৪টি বই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উপহার হিসেবে কর্নারের জন্য দিয়েছেন। এ ছাড়া ২৪৬টি বই গ্রন্থাগার থেকে সরবরাহ করা হয়েছে। পরবর্তী সময়ে ক্রমান্বয়ে বইয়ের সংখ্যা আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) আতাউর রহমান।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রশিদ আসকারী বলেন, ‘শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শকে উজ্জীবিত রাখতে এ কর্নারের উদ্বোধন করা হয়েছে। এ কর্নার থেকে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি গবেষকরা বঙ্গবন্ধু সম্পর্কে উচ্চতর গবেষণা করতে পারবেন।’


মন্তব্য