kalerkantho


আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোঠায় : এরশাদ

নিজস্ব প্রতিবেদক   

১৩ মার্চ, ২০১৮ ০০:০০



আওয়ামী লীগ জনগণের আস্থা হারিয়ে ফেলেছে বলে মনে করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেছেন, দেশে আইনের শাসন নেই। বর্তমানে আওয়ামী লীগের জনসমর্থন শূন্যের কোঠায়।

গতকাল সোমবার দুপুরে জাতীয় পার্টির ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এরশাদ এসব কথা বলেন। আগামী ২৪ মার্চ দলের মহাসমাবেশ সফল করার লক্ষ্যে রাজধানীর এজিবি কলোনি কমিউনিটি সেন্টারে এ সভা হয়েছে।

এরশাদ বলেন, সামনে নির্বাচন, সে নির্বাচনে পরিবর্তন আনতে হবে। যদিও দেশে এখন নির্বাচন হয় না। কিন্তু সামনের নির্বাচন কিছুটা হলেও সুষ্ঠু করতে হবে। আর নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় পার্টির বিজয় কেউ ঠেকাতে পারবে না।

সাবেক স্বৈরশাসক এরশাদ আরো বলেন, ‘দেশে আজ পান-দোকানেও ইয়াবা পাওয়া যায়। কারণ বেকারত্বের কারণে তরুণ সমাজ হতাশ, তারা নেশাগ্রস্ত হয়ে পড়ছে। বিদেশি সংস্থা কোনো শিল্প-কারখানা করে না। কারণ আমাদের প্রতি তাদের কোনো আস্থা নেই।’

এরশাদ বলেন, বর্তমান সরকারের উন্নয়ন শুধু ঢাকায়। ঢাকার বাইরের খবর নেই। আপনারা দেখেছেন, পানির ওপর বস্তি। মানুষ কেন ঢাকার বস্তিতে বসবাস করে? কারণ গ্রামের মানুষ ভালো নেই। অথচ বর্তমান সরকার দাবি করে যে দেশ নাকি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

আইন-শৃঙ্খলা পরিস্থিতির সমালোচনা করে এরশাদ বলেন, ৭ মার্চ এক ছাত্রীর ওপর কিভাবে নির্যাতন চালানো হলো। তার কোনো বিচার নেই। সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে পারছে না। লেখাপড়ার মান নেই, চাকরি নেই, নিরাপত্তা নেই। এই সরকারের ক্ষমতায় থাকার অধিকারও নেই।

শিক্ষাব্যবস্থার সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘আমাদের লেখাপড়া গোল্লায় গেছে। জিপিএ ৫ আমাদের ধ্বংস করে দিয়েছে।’

বিএনপির সমালোচনা করে এরশাদ বলেন, ‘আমি আগামী ২৪ মার্চের জাতীয় পার্টির মহাসমাবেশে ভঙ্গুর বিএনপিকে দেখাতে চাই জাতীয় পার্টির কত লোক আছে।’

 

 



মন্তব্য