kalerkantho


অবসর নিতে যাচ্ছেন বিজিবির মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৮ ০০:০০



অবসর নিতে যাচ্ছেন বিজিবির মহাপরিচালক

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হচ্ছে। গত বুধবার তাঁকে প্রত্যাহার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। চলতি মাসে তিনি চাকরি থেকে অবসরে যাওয়ার কারণে এ সিদ্ধান্ত বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন। তবে গতকাল বৃহস্পতিবার রাত পর্যন্ত নতুন মহাপরিচালক নিযুক্তির সংবাদ জানা যায়নি। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মেজর জেনারেল আবুল হোসেনকে প্রেষণ পদ থেকে প্রত্যাহারপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীতে প্রত্যর্পণ করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এদিকে আজ শুক্রবার যশোরের বেনাপোল সীমান্তে আট কিলোমিটার এলাকাকে ‘ক্রাইম ফ্রি জোন’ ঘোষণার কথা রয়েছে। এ অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) প্রধানের উপস্থিত থাকার কথা রয়েছে। সেখানে দুই দেশের সীমান্ত রক্ষাকারী বাহিনীর সদস্যরা যৌথভাবে টহল দেবেন।

২০১৬ সালের ২ নভেম্বর বিজিবি মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান মেজর জেনারেল আবুল হোসেন। তিনি ১৯৬২ সালের ১৫ মার্চ এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৮০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন এবং ১৯৮১ সালের ২৭ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোরে কমিশন লাভ করেন।


মন্তব্য