kalerkantho


ভূঞাপুরে ফরিদ হত্যা মামলা

আ. লীগ নেতাসহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

টাঙ্গাইল প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৮ ০০:০০



টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতা রকিবুল ইসলাম ফরিদ হত্যা মামলায় ১৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভূঞাপুর আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, টাঙ্গাইল জেলা পরিষদ নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন ও দলীয় কোন্দলসহ স্থানীয় আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে রকিবুল ইসলাম ফরিদকে হত্যা করেন অভিযুক্তরা।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক তাহেরুল ইসলাম তোতা, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ মিয়া ভোলা, অলোয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক নুরুল ইসলাম সরকারসহ ১৮ জন।

টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের ওসি অশোক কুমার সিংহ কালের কণ্ঠকে জানান, ভূঞাপুরে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে পদবঞ্চিত ও পদপ্রাপ্তি নিয়ে নেতাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়।

এ ছাড়া এলাকায় প্রভাব বিস্তার এবং জেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ফরিদের সঙ্গে বিরোধ দেখা দেয়। এ জন্যই আসামিরা পরিকল্পিতভাবে ফরিদকে হত্যা করেন। ডিবির তদন্তে হত্যারহস্য বেরিয়ে আসে। আসামিদের বিরুদ্ধে হত্যা, লাশ গুম, হত্যাকাণ্ডে সহযোগিতা ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।


মন্তব্য