kalerkantho


জাফর ইকবালের ওপর হামলা

শাবিপ্রবিতে নিরাপত্তাকর্মী আটক

শাবিপ্রবি প্রতিনিধি   

৭ মার্চ, ২০১৮ ০০:০০



জনপ্রিয় লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ক্যাম্পাস থেকে এক নিরাপত্তাকর্মীকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। খালেকুজ্জামান নামের ওই গার্ডকে গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় গ্রন্থাগার ভবন থেকে আটক করা হয়। তিনি কমান্ডো ফোর্স অ্যান্ড মেইনটেন্যান্স লিমিটেডের অধীনে ক্যাম্পাসে চাকরি করছেন। বাড়ি জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের এলাকা সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নে।

গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের তিনতলা থেকে গার্ড খালেকুজ্জামানকে আটক করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত করে। সাদা পোশাকের কয়েকজন লোক তাঁকে ধরে নিয়ে যায়। কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রধান ফটকে দায়িত্বরত প্রহরী মো. ইউনুস জানান, কালো রঙের একটি গাড়িতে করে চার ব্যক্তি ভবনের সামনে আসে। তাদের মধ্য থেকে তিনজন ওপরে উঠে খালেকুজ্জামানকে নিয়ে যায়।

গ্রন্থাগারের সহকারী লাইব্রেরিয়ান সেবিকা সুলতানা বলেন, ‘খালেক (খালেকুজ্জামান) অনেকটা শান্ত প্রকৃতির ছেলে। সচরাচর সে কম কথা বলে।’

তবে পুলিশ দাবি করেছে, শাবিপ্রবির নিরাপত্তাকর্মী আটকের বিষয়ে তারা নিশ্চিত নয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার আবদুল ওয়াহাব সংবাদমাধ্যমকে জানান, ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় এই গার্ডকে আটক করা সংক্রান্ত কোনো তথ্য তাঁর জানা নেই।

কমান্ডো ফোর্স অ্যান্ড মেইনটেন্যান্স লিমিটেডের সুপারভাইজর গোলাম মোস্তফা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁর কাছ থেকে তালিকা নিয়েছে। তাঁদের কম্পানির অধীনে ক্যাম্পাসে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করতেন খালেকুজ্জামান।

 



মন্তব্য