kalerkantho


রাজধানীতে মাদক নিরাময় কেন্দ্রে নারীর ঝুলন্ত লাশ

পৃথক ঘটনায় আরো ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



রাজধানীর উত্তরায় ‘নবজাগরণ’ মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে এক নারীর রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোরে রুবিনা পারভীন রুনা (৫০) নামের ওই নারীর ঝুলন্ত লাশ নিরাময় কেন্দ্রের পঞ্চম তলার একটি কক্ষ থেকে উদ্ধার করা হয়।

উদ্ধারের পর লাশটি ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। উত্তরা পশ্চিম থানার এসআই আমিনুল কবির জানান, নবজাগরণ মাদক নিরাময় কেন্দ্রের পঞ্চম তলার বারান্দার রেলিংয়ে গলায় কাপড় পেঁচানো অবস্থায় রুনার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মাদকাসক্তের কারণে গত ১০ ফেব্রুয়ারি তাঁকে ওই নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়। তিনি আত্মহত্যা করেছেন নাকি অন্য কেউ তাঁকে হত্যা করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

পৃথক ঘটনায় পাঁচজনের মৃত্যু : গতকাল সকাল সাড়ে ১০টার দিকে গুলিস্তান এলাকায় বাসের ধাক্কায় হাসান শফিক দুলু (২৭) নামের জীবন বীমা করপোরেশনের এক কর্মকর্তা গুরুতর আহত হন। পরে দুপুর ২টার দিকে ঢামেক হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

নিহতের মামা সাদেক বলেন, দুলু জীবন বীমা করপোরেশনের হিসাবরক্ষক ছিলেন। তাঁর গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্ধার উপজেলার গাংচড় গ্রামে। বাবার নাম শামছুল হক। বাসটিকে আটক করেছে সংশ্লিষ্ট থানার পুলিশ।

এ ছাড়া গতকাল সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর কয়েকটি এলাকায় পৃথক ঘটনায় আরো চারজন নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে যাত্রাবাড়ী এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান সাইফুল ইসলাম (২১) ও নুরু মিয়া (২৫) নামের দুই শ্রমিক। অন্যদিকে দুপুরে উত্তরা ৫ নম্বর সেক্টরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে মোহাম্মদ বাবু (২৭) নামের এক রংমিস্ত্রি মারা যান।

এদিকে ঋণের বোঝা সইতে না পেরে মাহাবুব আলম (৪৭) নামের এক ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। পুরান ঢাকার লালবাগ এলাকার বাসা থেকে তাঁর লাশ উদ্ধার করেছে পুলিশ। লালবাগ থানার উপপরিদর্শক জহিরুল আলম জানান, মাহাবুব শোপিসের ব্যবসা করতেন। ঋণগ্রস্ত হয়ে তিনি হতাশায় ভুগছিলেন।

 


মন্তব্য