kalerkantho


শত নারীর শিল্পকর্ম প্রদর্শনী ‘মাধবীলতা’

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



শত নারীর শিল্পকর্ম প্রদর্শনী ‘মাধবীলতা’

বিশ্ব নারী দিবস উপলক্ষে শিল্পকলা একডেমি ও ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) যৌথভাবে আয়োজন করেছে শিল্পকর্ম প্রদর্শনী ‘মাধবীলতা’। ইউডা চারুকলা বিভাগের প্রাক্তন ও বর্তমান শতাধিক নারী শিক্ষার্থী শিল্পীর শিল্পকর্ম নিয়ে এ প্রদর্শনীর আয়োজন। সপ্তাহব্যাপী এ প্রদর্শনী আজ শুরু হয়ে ১২ মার্চ পর্যন্ত চলবে জাতীয় চিত্রশালার ১ নম্বর গ্যালারিতে। আজ বিকেলে প্রদর্শনীর উদ্বোধন করবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

‘বিশ্বের যা কিছু সৃষ্টি চির কল্যাণকর। অর্ধেক তার করিয়াছে নারী, অর্ধেক তার নর।’ এই মূলমন্ত্র ধারণ করে উদ্বোধনী আয়োজনে শিল্পকলা একাডেমির পরিবেশনায় ড. মাহফুজা হিলালীর গ্রন্থণায় ও লিয়াকত আলী লাকীর নির্দেশনায় পরিবেশিত হবে বিশেষ প্রযোজনা ‘মহীয়সী নারী’।

‘মাধবীলতা’ শিল্পকর্ম প্রদর্শনী উপলক্ষে গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন শিল্পী শাকিরুন নাহার, ইউডা চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান আহমেদ বিকাশ, শত নারীর শিল্পকর্ম পদর্শনী ‘মাধবীলতা’র আহ্বায়ক ও ইউডার সহযোগী অধ্যাপক কানিজ সোহানী ইসলাম, শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক আশরাফুল আলম পপলু প্রমুখ।

 

 

 


মন্তব্য