kalerkantho


নির্বাচনে বিএনপি থাকলে জাতীয় পার্টি মহাজোটে

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে। কিন্তু বিএনপি নির্বাচনে থাকলে জাতীয় পার্টি মহাজোটের সঙ্গে নির্বাচন করবে। আর বিএনপি নির্বাচনে অংশ না নিলে জাতীয় পার্টি নির্বাচন করবে আলাদা। গতকাল সোমবার জাপার মহাসচির রুহুল আমিন হাওলাদার এ তথ্য জানিয়েছেন। এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি আগামী ২৪ মার্চ রাজধানীতে মহাসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে।

রাজধানীর বনানীতে গতকাল সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে দলের প্রেসিডিয়াম সভা অনুষ্ঠিত হয়। পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দীন আহমেদ বাবলু, এম এ সাত্তার, প্রফেসর দেলোয়ার হোসেন খান, আজম খান, সাহিদুর রহমান টেপা, মাইদুল ইসলাম, সুনীল শুভ রায়, মশিউর রহমান রাঙ্গা, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এ টি ইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার প্রমুখ।

সূত্র জানায়, সংসদ নির্বাচনের আগ পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি। খালেদা জিয়ার মামলাসহ নির্বাচনে বিএনপির অবস্থান বিষয়ে আলোচনা হয় সভাতে। ২৪ মার্চ ঢাকায় মহাসমাবেশ করা ছাড়াও বিভাগীয় শহরে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন নেতারা। এপ্রিলে লং মার্চ, মে মাসে লঞ্চ মার্চ ও জুন মাসে রেল মার্চ করার সিদ্ধান্তও এসেছে সভায়।

জাপা মহাসচির রুহুল আমিন হাওলাদার বলেন, ‘আগামী নির্বাচনে বিএনপি থাকলে জাতীয় পার্টি মহাজোটের সঙ্গে নির্বাচন করবে। তবে তারা নির্বাচনে অংশ না নিলে জাতীয় পাটি আলাদা নির্বাচন করবে। সে জন্য ৩০০ আসনেই প্রার্থী প্রস্তুত রাখা হয়েছে।


মন্তব্য