kalerkantho


সিএমএইচে জাফর ইকবালের পাশে প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গতকাল সোমবার দুপুরে সিএমএইচে গিয়ে এই লেখকের শারীরিক অবস্থার খোঁজখবর এবং তাঁর পাশে কিছুটা সময় কাটান। এ সময় তাঁর সুচিকিৎসার জন্য যা যা করণীয় এর সব কিছুই করার জন্য সংশ্লিষ্ট চিকিৎসকদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।  

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী প্রায় ৪৫ মিনিট হাসপাতালে অবস্থান করেন এবং অধ্যাপক জাফর ইকবালের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় তাঁর স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক ও মেয়ে ইয়েশিম ইকবালের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রেসসচিব আরো জানান, প্রধানমন্ত্রী জাফর ইকবালের চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সদস্যদের সঙ্গেও কথা বলেছেন। মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরা প্রধানমন্ত্রীকে ড. জাফর ইকবালের স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে অবহিত করে তাঁকে আশ্বস্ত করেছেন।

গত শনিবার বিকেলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানের মধ্যে সন্দেহভাজন জঙ্গি হামলায় আহত হন ড. জাফর ইকবাল। সিলেটে প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে ওই রাতেই তাঁকে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুল্যান্সে ঢাকায় এনে সিএমএইচের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। সূত্র : বাসস।

 



মন্তব্য