kalerkantho


রাজশাহীতে জেএমবির তিন সদস্য গ্রেপ্তার

অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



রাজশাহীর পুঠিয়ায় অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামসহ জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার রাতে উপজেলার জামিরা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামের মখলেছুর রহমানের ছেলে শরিফুল ইসলাম (৪৫), একই উপজেলার চাকলা গ্রামের জহুর আলীর ছেলে জাকারিয়া হোসেন ওরফে জাক্কার (৪৩) ও আব্দুর রহিমের ছেলে আতাউর রহমান ওরফে আহসান হাজি (৩৫)।

গতকাল রবিবার সকালে র‌্যাব-৫-এর সদর দপ্তরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহাবুবুল আলম জানান, ওই তিন জঙ্গির কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, আট রাউন্ড গুলি, চারটি তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক আরো জানান, গত ১৮ ফেব্রুয়ারি রাজশাহীর তানোর থেকে তিন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়। তারা র‌্যাবকে জানায়, জিয়াউর ওরফে জিয়াউল ওরফে জাকিউর ওরফে জিয়া নামের এক ব্যক্তি রাজশাহী অঞ্চলে জেএমবিকে মাঠপর্যায়ে সংগঠিত করার চেষ্টা করছে। তার নেতৃত্বে সংগঠনের কিছু সদস্য রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় গোপন বৈঠকের পাশাপাশি নাশকতার পরিকল্পনা করছেন। বিষয়টি জানতে পেরে শনিবার রাতে র‌্যাব-৫-এর একটি দল জামিরা গ্রামের ডা. বদির ডালের মিল ও আশপাশের এলাকা ঘিরে ফেলে। বিষয়টি টের পেয়ে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়। তবে অস্ত্র, বিস্ফোরক, জিহাদি বইসহ তিন জঙ্গিকে আটক করা হয়। র‌্যাব অধিনায়ক মাহাবুবুল আলম জানান, ওই তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পাওয়া গেছে। পলাতক জঙ্গি জিয়াকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 


মন্তব্য