kalerkantho


কাতারের উদ্দেশে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বঙ্গবন্ধু

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



কাতারের দোহায় অনুষ্ঠিতব্য ষষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বঙ্গবন্ধু গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করে। কমান্ডার বিএন ফ্লিট রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হকসহ উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে আরোহী কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, জাহাজটি আগামী ১২-১৪ মার্চ কাতারে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনী সিক্স দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম এক্সিবিশন অ্যান্ড কনফারেন্সের বিভিন্ন কার্যক্রমে অংশ নেবে।

তা ছাড়া কাতারে যাওয়ার পথে জাহাজটি আগামী ২-৫ মার্চ ভারতের মুম্বাইয়ে এবং দেশে ফেরার পথে ২২-২৫ মার্চ শ্রীলঙ্কার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফর করবে। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন সৈয়দ সাইফ-উল-ইসলামের নেতৃত্বে প্রশিক্ষণার্থী কর্মকর্তাসহ মোট ২৩০ নৌ সদস্য এ সফরে অংশ নিচ্ছেন ।

জাহাজটির এ সফর বাংলাদেশ নৌবাহিনীর প্রশিক্ষণার্থী কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের পেশাগত মানোন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতিম দেশগুলোর সঙ্গে সামরিক সুসম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। জাহাজটি আগামী ২৯ মার্চ দেশে ফিরবে।

 

 



মন্তব্য