kalerkantho


সেই প্যারামেডিক সার্জন তরিকুলের জরিমানা

মেহেরপুর প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নোংরা পরিবেশ ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় মেহেরপুরের গাংনীর সেই প্যারামেডিক সার্জন তরিকুল ইসলামকে পাঁচ হাজার টাকা জরিমানা ও সতর্ক করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুল ইসলাম তাঁকে এ জরিমানা করেন। এ সময় গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার মো. সজিব উদ্দীন উপস্থিত ছিলেন।

মো. সজিব উদ্দীন জানান, জেলা প্রশাসক ও সিভিল সার্জনের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুল ইসলামের নেতৃত্বে তরিকুল ইসলামের ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। প্যাথলজিতে অপরিষ্কার পরিবেশ ও রিএজেন্ট (প্রয়োজনীয় যন্ত্রপাতি) স্বল্পতার জন্য তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি কালের কণ্ঠ’র রূপসা পাতায় এ নিয়ে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, তরিকুল ইসলাম শুধু ডায়ানস্টিক সেন্টারের অনুমোদন নিয়ে একই ভবনে আরো দুটি প্রতিষ্ঠান চালাচ্ছেন। তাঁর একটি রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতাল, অন্যটি প্যারামেডিক্যাল ও নার্সিং প্রশিক্ষণ প্রকল্প। প্রতিবেদন প্রকাশের পর গোপনে রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতাল এবং প্যারামেডিক্যাল ও নার্সিং প্রশিক্ষণ প্রকল্পের কার্যক্রম গুটিয়ে নেন তরিকুল। তবে রবিউল ইসলাম মেমোরিয়াল হাসপাতালের সাইনবোর্ড এখনো টাঙানো রয়েছে। একমাত্র অনুমোদিত ডায়াগনস্টিক সেন্টারটিতে নোংরা পরিবেশ ও প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় তরিকুল ইসলামকে এ জরিমানা করা হলো।

 



মন্তব্য