kalerkantho


নোটিশ বোর্ড

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নোটিশ বোর্ড

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজিতে (বিইউবিটি) ‘শেয়ারিং দ্য সার্ভে রেজাল্টস’ শীর্ষক কর্মশালা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ। সংবাদ বিজ্ঞপ্তি।

 

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-এ (আইইউবি) সম্প্রতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বোর্ড অব ট্রাস্টিজ গঠন করা হয়েছে। এতে এ মতিন চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

 

 

ক্যাম্পাসে ক্যাম্পাসে একুশে উদ্‌যাপন

দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে প্রভাতফেরি, শ্রদ্ধাঞ্জলি, আলোচনাসভাসহ নানা কর্মসূচি পালন করে তারা।

 

বিউপি : উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারীর নেতৃত্বে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিইউপি বিজয় অডিটরিয়ামে আলোচনাসভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

সাউথইস্ট বিশ্ববিদ্যালয় : তেজগাঁওয়ে স্থায়ী ক্যাম্পাসে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে প্রভাতফেরির মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

 

স্টামফোর্ড ইউনিভার্সিটি : উপাচার্য অধ্যাপক মুহাম্মাদ আলী নকীর নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। এ ছাড়া সিদ্ধেশ্বরীর মূল ক্যাম্পাসে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শহীদ মিনার উদ্বোধন করা হয়।

 

এআইইউবি : স্থায়ী ক্যাম্পাসে নবনির্মিত শহীদ মিনারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী বিষয়ক বিভাগের উদ্যোগে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ্য অর্পণের আয়োজন করা হয়। এ ছাড়া প্রভাতফেরি আয়োজন করা হয়।

 

আশা ইউনিভার্সিটি : উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা প্রভাতফেরিতে অংশ নেন। তাঁরা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

 

ইস্টার্ন ইউনিভার্সিটি : প্রভাতফেরি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার খন্দকার মেজবাহ উদ্দিন আহমেদ। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

 

ইউল্যাব : একুশের সকালে মোহাম্মদপুরে স্থায়ী ক্যাম্পাসে নির্মিত শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ইউল্যাব পরিবার। এতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন ভাষাসৈনিক ও ইউল্যাবের ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম।

 

 

গ্রিন ইউনিভার্সিটি : প্রভাতফেরি ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে আলোচনাসভায় ভাষাসৈনিক রওশন আরা বাচ্চু প্রধান অতিথি হিসেবে ভাষা আন্দোলন স্মৃতিচারণা করেন। তিনি ভাষা আন্দোলনের ইতিহাসে নারীদের অবদান সম্পৃক্তকরণের আহ্বান জানান।

 

 

নর্দান ইউনিভার্সিটি : গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল স্টাডি সেন্টারে আলোচনাসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

 

হামদর্দ বিশ্ববিদ্যালয় : মুন্সীগঞ্জের গজারিয়ায় নিজস্ব ক্যাম্পাসে গতকাল বৃহস্পতিবার আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নান।

 

 

আইইউবিএটিতে আন্তর্জাতিক সম্মেলন

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সাফল্য ও অন্তরায়’ শীর্ষক ১৩তম ইন্টারন্যাশনাল নলেজ গ্লোবালাইজেশন সম্মেলন শুরু হবে আজ শুক্রবার। চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। আইইউবিএটি, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়, যুক্তরাষ্ট্রের নলেজ গ্লোবালাইজেশন ইনস্টিটিউশন ও সাফোক ইউনিভার্সিটির উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। ওয়েস্টিন হোটেলে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য