kalerkantho


কানাডায় বাংলাদেশি তরুণীর সাফল্য

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের নানাইমো অ্যাম্বাসাডর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি তরুণী লিউনা শেরিফ। তাঁরা সপরিবারে কানাডায় বসবাস করছেন। লিউনা শেরিফের বাবা মেজর (অব.) আরিফ ইসলাম। বর্তমানে তিনি কানাডা সরকারের একজন কর্মকর্তা। লিউনার মা বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক ডা. জেসমিন সুলতানা। বর্তমানে ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে আলট্রাসাউন্ড টেকনোলজিস্ট হিসেবে কাজ করছেন। লিউনা ব্রিটিশ কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান শাখায় চার বছর মেয়াদি স্নাতক কোর্সে অধ্যয়ন করছেন।

জানা যায়, তীব্র প্রতিযোগিতায় অবতীর্ণ হয়ে লিউনা শেরিফ মিস নানাইমোর মুকুট জয় করেন। মিস নানাইমোর মুকুট জয়ের পর তিনি নানাইমো শহরে ২০১৬ সালের নভেম্বর থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত মিস নানাইমো অ্যাম্বাসাডর হিসেবে বিভিন্ন সমাজসেবা, নতুন প্রজন্মকে বিভিন্ন কল্যাণমূলক কাজে উদ্বুদ্ধকরণ, মাদক থেকে নিজেকে মুক্ত রাখা, পরিচ্ছন্নতা ইত্যাদি বিষয়ে কাজ করেন। এ ছাড়া গুরুত্বপূর্ণ দিবসে লিউনা পাবলিক স্পিকার হিসেবে অংশ নেন।

প্রতিযোগিতায় দুজন কানাডীয় তরুণী মারিয়া ক্লিউমটে এবং ক্যাথেরিন নরম্যান ভাইস নানাইমো অ্যাম্বাসাডর নির্বাচিত হন। লিউনা শেরিফের পারিবারিক সূত্র জানায়, তিনি চার বছরের স্নাতক কোর্স সম্পন্ন করে চিকিত্সা অধ্যয়ন করবেন।

 



মন্তব্য