kalerkantho


অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার

ইমদাদুল হক মিলনসহ ৩৯ জন মনোনীত

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



অগ্রণী ব্যাংক-শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন কালের কণ্ঠ সম্পাদক ও বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনসহ ৩৯ জন লেখক-শিল্পী। আগামী মার্চ মাসে তাঁদের হাতে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

গতকাল রবিবার দুপুরে বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ পুরস্কারের জন্য মনোনীতদের নাম ঘোষণা করা হয়। নাম ঘোষণা করেন শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন। জানানো হয়, ১৪১৮ বঙ্গাব্দ (১৪ এপ্রিল ২০১১) থেকে ১৪২৩ বঙ্গাব্দ (১৩ এপ্রিল ২০১৭) পর্যন্ত শিশুসাহিত্যের সাতটি শাখায় প্রকাশিত সেরা বইয়ের ওপর ভিত্তি করে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, অগ্রণী ব্যাংকের উপমহাব্যবস্থাপক আবুল বাশার সেরনিয়াবাত প্রমুখ উপস্থিত ছিলেন।

ইমদাদুল হক মিলন ছাড়াও পুরস্কারের জন্য মনোনীত অন্যরা হলেন রাশেদ রউফ, খালেদ হোসাইন, মোহিত কামাল, কাজী কেয়া, তপন চক্রবর্তী, নাসিম আহমেদ, হাসনাত আমজাদ, দন্ত্যস রওশন, শেখ আনোয়ার, হানিফ খান, মনিরুজ্জামান পলাশ, আখতার হুসেন, দীপু মাহমুদ, সোহেল আমিনবাবু, ফারুক হোসেন, আ শ ম বাবর আলী, বিপ্লব চক্রবর্তী, রোমেন রায়হান, ইমতিয়ার শামীম, তপন বাগচী, মনসুর আজিজ, মোমিন উদ্দীন খালেদ, পলাশ মাহবুব, রীতা ভৌমিক, ড. আলী আসগর, মাহফুজুর রহমান, হাসান খুরশীদ রুমী, আশিক মুস্তাফা, সব্যসাচী মিস্ত্রী, মারুফুল ইসলাম, আহমদ উল্লাহ, মোশতাক আহমেদ, শ্যামলী নাসরীন চৌধুরী, ডা. মিজানুর রহমান কল্লোল, মশিউর রহমান, জামিল বিন সিদ্দিক, আবুল মোমেন ও উত্তম সেন।

 



মন্তব্য