kalerkantho


প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সদ্য সমাপ্ত ইতালি ও ভ্যাটিকান সিটির সফর নিয়ে আজ সোমবার এক সংবাদ সম্মেলনে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল ৪টায় এ সংবাদ সম্মেলন হবে। প্রধানমন্ত্রী তাঁর ইতালি সফরের সার্বিক বিষয়ে তথ্য জানাতে এই সংবাদ সম্মেলন আহ্বান করেছেন।

পোপ ফ্রান্সিস এবং আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) প্রেসিডেন্ট গিলবার্ট এফ হংবোর আমন্ত্রণে গত ১১ ফেব্রুয়ারি চার দিনের সরকারি সফরে রোম যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে গত শনিবার রাতে তিনি ঢাকায় ফেরেন। সফরকালে গত ১২ ফেব্রুয়ারি সকালে ভ্যাটিকানে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। পরদিন তিনি আইএফএডির ৪১তম গভর্নিং কাউন্সিলের সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন। একই দিন বিকেলে রোমপ্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী।

সফিপুর যাচ্ছেন

আমাদের কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে যাচ্ছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত আনুষ্ঠানিক কুচকাওয়াজে তিনি সালাম গ্রহণ করবেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওই জাতীয় সমাবেশ উপলক্ষে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এরই মধ্যে সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে চূড়ান্ত মহড়া হয়েছে। আনসার ও ভিডিপি সদস্যদের বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী।

 

 



মন্তব্য