kalerkantho


ব্রিটিশ কাউন্সিলের পাঠক উন্নয়ন সম্মেলন

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ব্রিটিশ কাউন্সিলের পাঠক উন্নয়ন সম্মেলন

ব্রিটিশ কাউন্সিল আয়োজিত পাঠক উন্নয়ন সম্মেলনে অংশগ্রহণকারীরা

ব্রিটিশ কাউন্সিলের উদ্যোগে জনপ্রিয় বই পড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে হয়ে গেল ‘পাঠক উন্নয়ন সম্মেলন’। বিভিন্ন স্কুলের প্রধান ও শিক্ষাবিষয়ক সমন্বয়করা এ সম্মেলনে অংশ নেন।

ব্রিটিশ কাউন্সিল জানায়, তরুণ শিক্ষার্থী ও প্রাপ্তবয়স্কদের রিডিং, রাইটিং, স্পিকিং ও লিসেনিংয়ের দক্ষতা বাড়াতে এ কর্মসূচি বিশেষ ভূমিকা পালন করবে। প্রায় ৬০০ শিক্ষক এ কর্মসূচিতে অংশ নেন।

এরই মধ্যে দেশের প্রায় ৩২ হাজার শিক্ষার্থীর মাঝে বই পড়া কর্মসূচিকে নিয়ে যেতে সক্ষম হয়েছে ব্রিটিশ কাউন্সিল। এসব শিক্ষার্থীর অনেকে পুরস্কৃতও হয়েছে।

ব্রিটিশ কাউন্সিলের কালচারাল সেন্টারের প্রধান সারওয়াত মাসুদা রেজা বলেন, ‘সমৃদ্ধ সাহিত্যভাণ্ডারের মাধ্যমে হাজারো বাংলাদেশি শিক্ষার্থীর দক্ষতা বাড়ানোর এ প্রকল্পটি আমাদের গর্বিত পদক্ষেপ। শিক্ষাজীবনের শুরুতেই শিক্ষার্থীদের সাহিত্যের আসল স্বাদ অনুধাবন করা উচিত বলে আমি বিশ্বাস করি। সেই সঙ্গে আশা করি, আগামী বছর আরো বিপুলসংখ্যক শিক্ষার্থীর সঙ্গে আমরা সংযুক্ত হতে পারব।’

উল্লেখ্য, বর্তমানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ মিলিটারি একাডেমিসহ (বিএমএ) ৮৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে ব্রিটিশ কাউন্সিলের অংশীদারি রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।



মন্তব্য