kalerkantho


বিমানবন্দরে দুই যাত্রী ছয় কেজি সোনাসহ আটক

ঘুরপথে চোরাচালান

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



অবৈধভাবে সোনাপাচারে জড়িত সন্দেহে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই ব্যক্তিকে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার ভোরের দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে আটক করা হয় তাঁদের। এ সময় তাঁদের শরীর তল্লাশি করে ৩১টি সোনার বার জব্দ করা হয় বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। জানা গেছে, এই দুই ব্যক্তি ব্যাংকক থেকে প্রথমে চট্টগ্রাম, সেখান থেকে আরেকটি ফ্লাইটে ঢাকা আসেন।

আটককৃতরা হলেন রাজধানীর কদমতলী এলাকা বাসিন্দা লোকমান হোসেন (৫০) ও ফেনীর ফুলগাজী উপজেলার কেরাামত আলী (৫৮)। তাঁরা আন্তর্জাতিক সোনা পাচারকারীচক্রের সদস্য হতে পারে বলে সন্দেহ গোয়েন্দাদের। বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া বলেন, ওই দুই ব্যক্তিকে আটক করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ থানায় হস্তান্তর করে। তাঁদের বিরুদ্ধে শুল্ক আইনে মামলা হয়েছে।

সূত্র জানায়, অভ্যন্তরীণ রুটের একটি বেসরকারি এয়ারলাইনসের ফ্লাইটে চট্টগ্রাম থেকে শুক্রবার ভোরের দিকে ঢাকায় আসার পর ওই দুই যাত্রীর গতিবিধি সন্দেহ হয় শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষের। বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল দিয়ে বের হয়ে যাওয়ার সময় তাঁদের আটক করে শরীর তল্লাশি করা হয়। এ সময় তাঁদের ব্লেজার, জুতা ও মোবাইল কাভারের ভেতরে ৩১টি সোনার বার লুকানো অবস্থায় পাওয়া যায়। পরে তাঁদের আটক করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।

জব্দ করা সোনার বারের ওজন পাঁচ কেজি ৮০০ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য প্রায় দুই কোটি ৯০ লাখ টাকা। শুল্ক গোয়েন্দারা তাঁদের আটক করে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাঁদের কাছে স্বর্ণ থাকার তথ্য পান।


মন্তব্য