kalerkantho


গণতন্ত্র রক্ষা দিবস

দেশব্যাপী আ. লীগের আনন্দ আয়োজন

প্রিয় দেশ ডেস্ক   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বর্তমান সরকারের চার বছর পূর্তি ও গণতন্ত্র দিবস উদ্‌যাপন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ উপলক্ষে শুক্রবার দেশব্যাপী আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ করেছে দলটি। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরে :

সিলেট অফিস : সিলেটের ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সমাবেশের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম প্রমুখ।

খুলনা অফিস : খুলনায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশ করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। মহানগর সভাপতি ও সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, অ্যাডভোকেট রজব আলী, এমডিএ বাবুল রানা, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, কামরুজ্জামান জামাল, আবুল কালাম আজাদ কামাল, ফকির সাইফুল ইসলাম, বীরেন্দ্র নাথ ঘোষ, মফিদুল ইসলাম টটুল প্রমুখ।

ঝিনাইদহ : সংসদ সদস্য নবী নেওয়াজের আয়োজনে সকালে ঝিনাইদহের মহেশপুরে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে মহেশপুর বাসস্ট্যান্ড এলাকায় উপজেলার আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে বিজয় মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে ভাস্কর্যের মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ এমদাদুল হক বুলুর সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন আজমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকিদুর রহমান, শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক কাজী আতিয়ার রহমান আতি প্রমুখ।

নীলফামারী : জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরঙ্গী মোড়ে সমাবেশে মিলিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা কৃষক লীগের সভাপতি অক্ষয় কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান প্রমুখ।

ফরিদপুর : জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা এবং সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর। এ সময় জ্যেষ্ঠ সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

নওগাঁ : জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের সেখানে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মালেকের সভাপতিত্বে সমাবেশে সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, সাংগঠনিক সম্পাদক শাকিল আহম্মেদ বাদল প্রমুখ বক্তব্য দেন।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে মোটরসাইকেল শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। স্থানীয় সংসদ সদস্য আব্দুল ওদুদের নেতৃত্বে নতুন স্টেডিয়াম এলাকা থেকে সহস্রাধিক মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরীফুল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলকসহ আরো অনেকে অংশ নেন। বিকেলে মহারাজপুর স্কুল মাঠে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

রাজবাড়ী : রাজবাড়ী পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শোভাযাত্রাটি বের হয়ে রাজবাড়ী বাজার প্রদক্ষিণ শেষে শহরের রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পথসভায় মিলিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট উজির আলী সেখের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কাজী ইরাদত আলী।

নারায়ণগঞ্জ : বিকেলে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন সাহা প্রমুখ।

মেহেরপুর : সকালে মেহেরপুর শহর আওয়ামী লীগের ব্যানারে একটি আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বড়বাজারে গিয়ে শেষ হয়। বিকেলে শহীদ ড. সামসুজ্জোহা পার্কে জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপির সভাপতিত্বে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস প্রমুখ।

নাটোর : নাটোরে আলাদা দুটি অনুষ্ঠান হয়েছে। এর মধ্যে নাটোর সদর এবং পৌর আওয়ামী লীগের উদ্যোগে কানাইখালী পুরাতন বাস টার্মিনালে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।



মন্তব্য