kalerkantho


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে দফায় দফায় সংঘর্ষ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এ ঘটনার পর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত মঙ্গলবার নতুন এক শিক্ষার্থীকে র‍্যাগ দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের এক কর্মীকে মারধর করে অন্য পক্ষ। পরে পুলিশ ও শাখা কমিটির নেতারা বিষয়টি মীমাংসা করে দেন। কিন্তু পরদিন গতকাল বুধবার সকালে ওই পক্ষের কর্মীদের ওপর হামলা চালানো হয়। এ সময় মার্কেটিং বিভাগের একাদশ ব্যাচের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী সোহান আহত হন।

এ ঘটনার জের ধরে সকাল ১০টার দিকে আবার সংঘর্ষে সমাজকর্ম বিভাগের দ্বাদশ ব্যাচের শিক্ষার্থী স্বপন আহত হন। পরে এক পক্ষ ক্যাম্পাসের বাইরে এবং অন্য পক্ষ ক্যাম্পাসের শহীদ মিনারের পাশে অবস্থান নেয়। এ অবস্থায় প্রায় দুই ঘণ্টা ধরে ধাওয়া-পাল্টাধাওয়া চলতে থাকে। এ সময় অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের সাঈদ অয়ন আহত হন। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

পুলিশের কোতোয়ালি জোনের সহকারী কমিশনার বদরুল হাসান জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিশৃঙ্খলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হবে।

জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, এ বিষয়ে তথ্য নেওয়া হচ্ছে। যারাই বিশ্ববিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ নষ্ট করতে চাইবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য