kalerkantho


যুবদল-স্বেচ্ছাসেবক দলের কর্মসূচিতে বরিশালে পুলিশের বাধার অভিযোগ

বরিশাল অফিস   

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বরিশালে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের মিছিল-সমাবেশে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে দলটির সহযোগী সংগঠন যুবদল ও স্বেচ্ছাসেবক দল ওই কর্মসূচি পালন করে। গতকাল বুধবার সকালে এ ঘটনা ঘটে।

মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ হাসান মামুন বলেন, সকালে নগরের সদর রোডের বিএনপি কার্যালয়ে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে আসতে থাকে। কিন্তু নগরের বিভিন্ন জায়গায় তাদের বাধা দেওয়া হয়। এ ছাড়া পূর্বঘোষিত এ কর্মসূচিতে শুরু থেকেই পুলিশ নানাভাবে বাধা দিচ্ছিল।

মাসুদ হাসান মামুন বলেন, পরে পুলিশের নির্দেশ অনুযায়ী কর্মসূচি সংক্ষিপ্ত করে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করা হয়। সমাবেশে তিনিসহ মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আকতারুজ্জামান শামীম, সিনিয়র সহসভাপতি কামরুল হাসান রতনসহ দলীয় নেতারা বক্তব্য দেন।

অন্যদিকে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান পিন্টু ও আমিনুল ইসলাম লিপনের নেতৃত্বে কর্মসূচি পালনের জন্য মিছিলসহ দলীয় কার্যালয়ের দিকে এলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের হটিয়ে দেয়।

তবে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন জানান, তাদের কোনো কর্মসূচিতে পুলিশ বাধা দেয়নি। বিনা অনুমতিতে তারা সদর রোডে মিছিল বের করে বিশৃঙ্খলার চেষ্টা করে। এ কারণে পুলিশ মিছিলটি বের করতে দেয়নি। এ ছাড়া তারা নিজেদের মতো কর্মসূচি পালন করেছে।


মন্তব্য