kalerkantho


নারায়ণগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক ইস্যুতে সরকার কঠোর অবস্থানে

ধনারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, মাদক নিয়ে সরকার বেশ কঠোর অবস্থানে রয়েছে। কারাগারে মাদক প্রবেশে কড়াকড়ি আরোপ করা হচ্ছে। গতকাল বুধবার নারায়ণগঞ্জে একাধিক প্রকল্প উদ্বোধনের সময় আনুষ্ঠানিক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেছেন।

গতকাল সকালে নারায়ণগঞ্জ জেলা কারাগারে নির্মিত ‘রিজিলিয়ান্স’ নামের গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও জামদানি পণ্য উৎপাদনকেন্দ্র এবং ছয়তলাবিশিষ্ট সেল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আধুনিক মিলনায়তন উদ্বোধন ও সবশেষে সদর উপজেলার ফতুল্লায় বিসিক শিল্পনগরীতে ফায়ার সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন।

দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আনুষ্ঠানিক ব্রিফিং করেন মন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, এই কারখানা পর্যায়ক্রমে সারা দেশে করা হবে। অনেক কারাবন্দি তাদের পরিবার-পরিজনের সঙ্গে কথা বলতে চায়। সে ক্ষেত্রে কারাগারে কঠোর নিয়ম মেনে নতুন করে টেলিফোনে কথা বলার সুযোগ দেওয়া হবে। এমনকি প্রয়োজনে কথোপকথনের ভয়েস রেকর্ড সংরক্ষণ করা হবে। প্রতিটি কারাগার হলো বন্দিদের সংশোধনাগার। কারাগারে বন্দিদের প্রশিক্ষণ দেওয়া হয়। সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব কারাগারেই এ ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে।

কারাগারে মাদক প্রবেশ নিয়ন্ত্রণে পদক্ষেপ সম্পর্কিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মাদক নিয়ন্ত্রণে একের পর এক পদক্ষেপ নেওয়া হচ্ছে। মেটাল ডিটেক্টর বসানো হচ্ছে। তবে এর ফাঁক-ফোকর দিয়েও কারাগারে মাদক ঢুকছে। আমরা চেষ্টা করছি যেন কোনোভাবেই কারাগারে মাদক প্রবেশ করতে না পারে।’

পরে মন্ত্রী নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে আধুনিক সম্মেলন কক্ষ উদ্বোধন করেন।



মন্তব্য