kalerkantho


৬৪ জেলায় শিশু চলচ্চিত্র উৎসব আজ থেকে

নিজস্ব প্রতিবেদক   

২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



শিল্পকলা একাডেমির আয়োজনে দেশব্যাপী ৬৪ জেলায় একযোগে শুরু হচ্ছে ‘বাংলাদেশ শিশু চলচ্চিত্র উৎসব ২০১৭’। আজ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে চার দিনব্যাপী এ উৎসব। এতে শিশুতোষ চলচ্চিত্র ও শিশু নির্মাতাদের নির্মাণে মোট ৪০টি চলচ্চিত্র প্রদর্শিত হতে যাচ্ছে।

উৎসবে শিশুতোষ চলচ্চিত্র ও শিশু নির্মাতাদের চলচ্চিত্র উভয় ক্ষেত্রে পৃথকভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা ও বিশেষ জুরি পুরস্কার প্রদান করা হবে। ‘শিশুতোষ চলচ্চিত্রে’র ক্ষেত্রে ক্রেস্ট ও সনদপত্রের পাশাপাশি শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কারের অর্থমূল্য থাকবে এক লাখ টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা ৫০ হাজার টাকা ও বিশেষ জুরি পুরস্কার ২৫ হাজার টাকা। ‘শিশু নির্মাতা’দের চলচ্চিত্রের ক্ষেত্রে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কারের অর্থমূল্য থাকবে ৫০ হাজার টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা ৩০ হাজার টাকা ও বিশেষ জুরি পুরস্কার ২০ হাজার টাকা। এ ছাড়া উৎসবের সমাপনী দিনে উৎসবে অংশগ্রহণকারী চলচ্চিত্রের সব নির্মাতাকে সনদপত্র প্রদান করা হবে।

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি কেন্দ্রীয়ভাবে শিল্পকলা একাডেমিতে  ২৯ ও ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ‘চলচ্চিত্র অনুধাবন’ শীর্ষক কর্মশালা।



মন্তব্য