kalerkantho


চট্টগ্রামে ইয়াবা কারখানা সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম মহানগরের ডবলমুরিং থানার বেপারীপাড়ার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ইয়াবা তৈরির কারখানার সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ। ওই আস্তানা থেকে আড়াই লাখ ইয়াবাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। একই সময়ে ইয়াবা তৈরির অনেক সরঞ্জামও উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার রাতে এ অভিযান চালানো হয়।

কারখানা সরঞ্জামের মধ্যে রয়েছে তিনটি সাদা প্লাস্টিকের বস্তায় পলিথিনে মোড়ানো লাল গোলাপি রঙের রাসায়নিক কাঁচামাল, তিনটি সাদা প্লাস্টিকের বস্তায় পলিথিনে মোড়ানো সাদা রঙের ইয়াবা ট্যাবলেট তৈরির পাউডার, দুটি লোহার মেশিন, চারটি স্টিলের ডাইসের একটির ওপর ইংরেজিতে ‘R’ এবং একটির ওপর ইংরেজিতে ‘WY’ খোদাই করে লেখা, দুটি লোহার প্রেশার মেশিন, একটি ডিজিটাল স্কেল এবং একটি সাদা জারে চার লিটার তরল গোলাপি রং।

গ্রেপ্তারকৃতরা হলো শ্যামল মজুমদার (৩৭), আবদুল্লাহ আল আমান (৩৪), মো. মামুন হোসেন (৩২) ও আয়শা সিদ্দিকা (২৭)। আসামি মামুন কুমিল্লার ও অন্য তিনজন চট্টগ্রামের বাসিন্দা। গ্রেপ্তারকৃত আসামিদের গতকাল বুধবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে সোপর্দ করা হয়। এই সময় গোয়েন্দা পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করলে আদালত শুনানি শেষে আয়শা সিদ্দিকাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন ও অন্যদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির জানান, আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে আয়শা ছিদ্দিকার দুই দিন ও অন্যদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।’ তিনি বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদ করা হলে প্রকৃত ঘটনা সম্পর্কে আরো তথ্য পাওয়া যাবে।

এ ছাড়া নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার মো. শওকত আলী এ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন। এতে জানানো হয়, নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার এ এ এম হুমায়ুন কবিরের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল ডবলমুরিং থানার বেপারীপাড়া কমিশনার গলি আবুল হোসেন সওদাগরের পঞ্চম তলা ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালায়।

শ্যামল মজুমদার ও মামুন গোয়েন্দা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা স্থানীয় বাজার থেকে প্রয়োজনীয় রাসায়নিক কাঁচামাল সংগ্রহ করে ইয়াবা তৈরি করে এবং এই ইয়াবা পরে বাজারজাত করা হয়।


মন্তব্য