kalerkantho


আখাউড়ায় মতবিনিময় সভা

২ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



সময়মতো অফিসে না আসায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসকের এক দিনের বেতন কাটা হয়েছে। কিন্তু তাতেও আশ্বস্ত হতে পারেননি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি ওই দুই চিকিৎসকের বিরুদ্ধে জোরালো ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। চিকিৎসক দুজন হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালট্যান্ট আবু নাসের মো. আব্দুল কাদির ও ফরিদা ইয়াসমিন। গতকাল রবিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মতবিনিময়কালে মন্ত্রী স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামের পরিচালক মো. মুজিবুল হককে এ নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, ‘সময়মতো যারা অফিসে না আসে, তাদের একেবারে চলে যাওয়াই ভালো।’ ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় বাংলাদেশ হাইকমিশন আয়োজিত বিজয় দিবসের অনুষ্ঠান শেষে আখাউড়া স্থলবন্দর দিয়ে ফেরার পথে মন্ত্রী হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় ওই হাসপাতালে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘সারা দেশে চিকিৎসক সংকট রয়েছে। এ সংকট নিরসনে আরো ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। অচিরেই পাঁচ হাজার চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চলছে। তবে সব চিকিৎসককে সার্বক্ষণিক সেবা দিতে হবে।’

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ছায়েদুল হক, আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও ঢাকার মেয়র আনিসুল হকের জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ডা. মো. আবু রায়হান। ডা. মো. শাহ আলমের পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন স্বাস্থ্য বিভাগ চট্টগ্রামের পরিচালক মো. মুজিবুল হক, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার ও অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন।


মন্তব্য