kalerkantho


এনডিসি ও এএফডাব্লিউসির গ্র্যাজুয়েশন ডিনার

অংশ নেন দেশি-বিদেশি ১১৫ জন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক   

১২ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি)-২০১৭ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স (এএফডাব্লিউসি)-২০১৭-এর গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার রাতে মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) মাল্টিপারপাস হলে এই ডিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমদ সিদ্দিক। স্বাগত বক্তব্য দেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

আইএসপিআর জানায়, এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ২৯ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌবাহিনীর পাঁচজন কমোডর, বাংলাদেশ বিমানবাহিনীর দুজন এয়ার কমোডর ও তিনজন গ্রুপ ক্যাপ্টেন অংশগ্রহণ করেন। এ ছাড়া সিভিল সার্ভিসের ১১ জন (যুগ্ম সচিব), বাংলাদেশ পুলিশের দুজন ডিআইজি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ডিজিসহ দেশের মোট ৫২ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৭-এ অংশগ্রহণ করছেন।

এই কোর্সে ২৭ জন বিদেশিসহ সর্বমোট ৮০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। এ ছাড়া আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৭-এ বাংলাদেশ সেনাবাহিনীর ২৫ জন লেফটেন্যান্ট কর্নেল, বাংলাদেশ নৌবাহিনীর একজন ক্যাপ্টেন ও চারজন কমান্ডার, বাংলাদেশ বিমানবাহিনীর চারজন গ্রুপ ক্যাপ্টেন ও একজন উইং কমান্ডার অংশগ্রহণ করেন।


মন্তব্য